টুনস ম্যাগ আন্তর্জাতিক পুরস্কার সমূহ


টুনস ম্যাগ থেকে প্রতি বছর দুই ধরণের পুরস্কার দেয়া হয়ে থাকে।
১. কার্টুনিস্ট অফ দ্যা ইয়ার পুরস্কার (১ জন)
২. আন্তর্জাতিক কার্টুন প্রতিযোগিতায় বিজয়ী পুরস্কার (১২ জন)

কার্টুনিস্ট অফ দ্যা ইয়ার পুরস্কার: প্রতি বছর একজন মাত্র কার্টুনিস্ট এই পুরস্কার পেয়ে থাকে। টুনস ম্যাগের পাঠকেরা সারা বছর তাদের প্রিয় কার্টুনিস্টকে এই পুরস্কারের জন্য মনোনয়ন দিয়ে থাকে। মনোনীত কার্টুনিস্টদের মধ্য থেকে বিচারক মন্ডলীর ভোটে বছর শেষে একজন মাত্র কার্টুনিস্ট কে এই পুরস্কারের জন্য নির্বাচিত হয়। পুরস্কার হিসেবে একটি নিদৃষ্ট পরিমান অর্থ ও সনদপত্র বিজয়ীকে প্রদান করা হয়। উল্লেখ্য, পুরস্কারের অর্থ আরিফুর রহমানের নিজস্ব তহবিল থেকে প্রদান করা হয়ে থাকে।
আপনি চাইলে আপনার প্রিয় কার্টুনিস্টকে নিম্নোক্ত লিংকে গিয়ে মনোনয়ন দিতে পারেন।
লিংক: http://www.toonsmag.com/p/award.html

আন্তর্জাতিক কার্টুন প্রতিযোগিতায় বিজয়ী পুরস্কার: টুনস ম্যাগের পক্ষ থেকে প্রতি বছর ভিন্ন ভিন্ন বিষয়ের উপর আন্তর্জাতিক কার্টুন প্রতিযোগিতার ও প্রদর্শনীর আয়োজন করা হয়ে থাকে। আন্তর্জাতিক বিচারক মন্ডলীর ভোটে পুরস্কার বিজয়ী ১২ জন কার্টুনিস্ট কে এই পুরস্কার প্রদান করা হয়।
উক্ত আন্তর্জাতিক পুরস্কার প্রদানের ক্ষেত্রে ও প্রদর্শনীর আয়োজনে নরওয়ে এবং ভারত সহ বেশ কিছু দেশের কিছু প্রতিষ্ঠান সহযোগী ও পৃষ্ঠপোষকতা করে থাকে।
চলতি বছরে আয়োজিত নারী অধিকার শীর্ষক আন্তর্জাতিক কার্টুন পুরস্কার বিজয়ীদের নামের তালিকা দেখতে নিম্নোক্ত লিংকে যেতে পারেন।
লিংক: http://www.toonsmag.com/2016/03/results.html

Comments

Popular posts from this blog

ফেসবুক ভেরিফাইড একাউন্ট

দূরত্ব

মুহূর্তের আলিঙ্গনে